সর্বশেষ খবর

রাউজানে মাহফিলে হামলা, প্রধান অতিথিসহ ৫/৭ জন আলেমকে মারধর

অনিক সিদ্দিকী, রাউজানটাইমস :-চট্টগ্রামের রাউজানে একটি মাহফিলে হামলা চালিয়ে বক্তাদের মারধর করার অভিযোগ পাওয়া গেছে। এসময় মাহফিলের প্রধান অতিথি ও মঞ্চে থাকা ৫/৭ জন আলেমকে মারধর করা হয় বলে জানাগেছে।

গতকাল ১৬ নভেম্বর শুক্রবার রাত সাড়ে আটটায় উপজেলার পৌর এলাকার ২ নম্বর ওর্য়াডের গহিরা মোবারকখিল গ্রামে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় মাহফিলের প্রধান অতিথি আহলে সুন্নাত ওয়াল জামায়াত সমন্বয় কমিটির কেন্দ্রীয় মহাসচিব এডভোকেট মোসাহেব উদ্দিন বখতিয়ারকেও মারধর করা হয়েছে।

স্থানীয় প্রত্যক্ষদর্শী সূত্রে জানাগেছে, শুক্রবার বিকেল থেকে মোবারকখিল গ্রামে স্থানীয় গাউসিয়া কমিটির উদ্যোগে পবিত্র ঈদে মিলাদুন্নবী (দ.) উদযাপন উপলক্ষে মোবারকখিল সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে সরকারে মদিনা মাহফিলের আয়োজন করা হয়।

মাহফিলে প্রধান অতিথি ছিলেন আহলে সুন্নাত সমন্বয় পরিষদের কেন্দ্রীয় মহাসচিব এডভোকেট মোসাহেব উদ্দিন বখতিয়ার।

প্রধান আলোচক ছিলেন চট্টগ্রাম জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়া মাদ্রাসার মুহাদ্দিস মাওলানা হাফেজ আশরাফুজ্জামান আল কাদেরী।

প্রধান আলোচকের বক্তব্য শেষে প্রধান অতিথি বক্তব্য দিতে শুরু করলে ১০/১৫ মিনিটের মধ্যে শতাধিক মোটর সাইকেল নিয়ে কয়েকশ যুবক অতর্কিতভাবে মঞ্চে হামলা শুরু করে।

এসময় মোসাহেব উদ্দিন বখতিয়ার চড় তাপ্পর মেরে তার পাঞ্জাবী ছিড়ে ফেলে হামলাকারীরা।

গাউসিয়া কমিটি গহিরা ইউনিয়ন শাখা কমিটির সাংগঠনিক সম্পাদক ফরহাদুল আবেদীন বলেন, শুক্রবার আছরের নামাজের পর থেকে স্থানীয় গাউসিয়া কমিটি মিলাদ মাহফিল শুরু করে।

রাত ৮টার দিকে প্রধান আলোচকের বক্তব্য শেষ করার পর প্রধান অতিথি বক্তব্য শুরু করেন। এর ১০মিনিট পর শতাধিক মোটর সাইকেলে করে কয়েশ যুবক মাহফিল পন্ড করে দেয়। তিনি জানান হামলাকারীরা মুনিরিয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশের গহিরা শাখার কর্মী।

মাহফিলের প্রধান অতিথি আহলে সুন্নাত ওয়াল জামায়াত সমন্বয় কমিটির কেন্দ্রীয় মহাসচিব এডভোকে মোসাহেব উদ্দিন বখতিয়ার বলেন রাত ৮টায় তিনি বক্তব্য শুরু করেন। এর ১০ মিনিট পর শত শত যুবক এসে তার থেকে লাউড স্পীকার কেড়ে নিয়ে গালাগাল করতে থাকেন উশঙ্খল যুবকরা। তিনি বলেন মুনিরীয়া তবলিগ কমিটির সদস্যরা এই হামলা করেছে। হামলা চলাকালে তাকে কিল ঘুষি ও চড় তাপ্পড় মারেন হামলাকারীরা। এসময় মঞ্চে থাকা ৫/৭ জন আলেমকেও মারধর করা হয় বলে জানান তিনি।

রাউজান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কেফায়াত উল্লাহ রাত ১০টায় বলেন মাহফিলটির প্রধান অতিথিকে বক্তব্য দিতে বাধা দেন কয়েকশ যুবক। পরে হামলার ঘটনা ঘটে। থানার পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এদিকে হামলার ঘটনার পর পর রাতে রাউজানের বিভিন্ন স্থানে বিক্ষোভ মিছিল ডাক দিয়েছে গাউসিয়া কমিটির নেতারা।

ঘটনা সম্পর্কে জানতে মুনিরীয়া যুব তবলিগ কমিটির গহিরা শাখার সদস্য মুহাম্মদ ফোরকান তাদের বিরুদ্ধে আনা অভিযোগ অস্বিকার করেছেন। তিনি বলেন মোসাহেব উদ্দিন বখতিয়ারকে কাগতিয়া পীর সম্পর্কে কটুক্তি করার ব্যাপারে স্থানীয় লোকজন ব্যাখ্যা চেয়েছেন। এখানে কোন হামলার ঘটনা ঘটেনি এবং এ ঘটনায় মুনিরীয়া যুব তবলিগ কমিটির কোন সম্পৃক্ততা নেই।

এদিকে হামলার ঘটনার পর শুক্রবার রাত ১০ টার দিকে উপজেলার বিভিন্ন স্থানে বিক্ষোভ মিছিল করেছে গাউসিয়া কমিটির নেতৃবন্দরা।  গহিরা, কদলপুর, গশ্চি নয়া হাট, নোয়াপাড়া পথেরহাটে শত শত গাউসিয়া কমিটি, ছাত্রসেনা ও্ ইসলামী ফ্রন্টের নেতারা বিক্ষোভ করেন।

বিক্ষোভ শেষে এ হামলার তীব্র নিন্দা জানিয়ে বক্তব্য রাখেন উপজেলা গাউসিয়া কমিটির সভাপতি অধ্যক্ষ আল্লামা ইলিয়াছ নুরী, সাধারণ সম্পাদক মাওলানা ইয়াসিন হোসাইন হায়দরী, বাংলাদেশ ইসলামী ছাত্রসেনা কেন্দ্রীয় পরিষদের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ গোলাম কিবরিয়া, বাংলাদেশ ইসলামী যু্বসেনা চট্টগ্রাম উত্তরজেলা শাখার সাংগঠনিক সম্পাদক আমান উল্লাহ আমান, রাউজান উপজেলা গাউসিয়া কমিটির সাবেক সভাপতি আহমেদ সৈয়দ, সাধারণ সম্পাদক মুহাম্মদ হানিফ, সাংগঠনিক সম্পাদক জাহেদুল হক, রাউজান উপজেলা ইসলামী ফ্রন্টের সহ-সভাপতি অধ্যাপক সৈয়দ জামাল উদ্দিন, সাধারণ সম্পাদক আবুল কাসেম রেজবী, সাংগঠনিক সম্পাদক মুফতি জিল্লুর রহমান হাবিবী, বাংলাদেশ ইসলামী যু্বসেনা রাউজান উপজেলা দক্ষিণ শাখার সভাপতি সৈয়দ মুহাম্মদ শওকত হোসেন রেজবী, সাধারণ সম্পাদক মুহাম্মদ নজরুল ইসলাম, ছাত্রসেনা রাউজান উপজেলা উত্তর সভাপতি নুর মুহাম্মদ সাধারণ সম্পাদক মুহাম্মদ মহি উদ্দিন, রাউজান উপজেলা দক্ষিণ সভাপতি আব্দুল্লাহ আল রোমান,  সহ-সভাপতি রবিউল হোসেন সুমন, সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন জাবেদ প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

জীবনের ঝুঁকি নিয়ে সন্ত্রাসী আটক করে প্রশংসায় ভাসছেন রাউজান থানার ওসি কেফায়েত

নেজাম উদ্দিন রানা, রাউজান : রাউজান উপজেলার পূর্ব রাউজানের রাবান বাগান সংলগ্ন ...