সর্বশেষ খবর

ভালোবাসা দিবসে টিপসগুলো কাজেও লাগতে পারে

রাউজানটাইমস ডেস্ক :

লোবাসা দিবস এলেই যেন মনে লাগে অন্য এক দোলা। প্রিয় মানুষের সঙ্গে বিশেষ এই দিনটিকে একটু আলাদা করে কাটাতে চান সবাই। এদিনে পরিবার, বন্ধু-বান্ধব কিংবা কাছের প্রিয় মানুষকে নিয়েই কমবেশি সবাই একটু ভিন্নভাবে ভাবতে ১৪ ফেব্রুয়ারি ভ্যালেন্টাইন ডে বা বিশ্ব ভালোবাসা দিবস। আর এ দিবসটিকে সুন্দর করতে কিছু উপায় বেছে নেওয়া যেতে পারে।

আগে থেকে পরিকল্পনা করুন
যেকোনো কিছু সফল ও সুন্দর করার জন্য চাই পরিকল্পনা। প্রিয় মানুষটির সঙ্গে ভালোবাসা দিবসটি কোথায়, কিভাবে কাটাবেন তা আগেই ঠিক করে রাখুন। বিশেষ কোথাও যাওয়ার আগে সময় নিয়েও ভাবতে পারেন। দ্রুত উইশ করুন, কল করে অথবা টেক্সট মেসেজ দিয়ে। ভিন্নমাত্রা দিতে রঙিন কোনো খাম দিয়েও উইশ করা যেতে পারে।

চমকে দেওয়ার মতো কিছু করুন
প্রিয় মানুষটিকে ভালোবাসার কথা স্মরণ করিয়ে দিতে পারেন চমকপ্রদ কিছু করে। এতে তার মনে আপনার স্থান হবে আরও গাঢ়। দিনটিও রয়ে যাবে একটু আলাদা হয়ে।

ঘুরতে গেলে সেই স্থান সম্পর্কে জানুন
অপ্রীতিকর ঘটনা এড়াতে আগে থেকেই জেনে রাখুন কোথায় যাবেন এই বিশেষ দিনে। কতোক্ষণই বা লাগবে সেখানে যেতে। গাড়ি পার্কিং আছে কি না, তাও জেনে নিন। পথে যানজট কতটা পড়বে। সেখানে কি ধরনের মানুষ ঘুরতে যায় তাও জেনে নিতে পারেন। সার্চ করে নিতে পারেন ইন্টারনেট, ফেসবুকে।

নিজেকে সাজান
সাজতে ভালোবাসে না এমন কাউকে খুঁজে পাওয়া যাবে না। তাই নিজেকে শাড়িতে-পাঞ্জাবিতে কেমন লাগবে তা আগেই ঠিক করুন। ম্যাচিং করেও পড়তে পারেন। তবে এমন দিনে সাদা-কালো বা ধূসর রঙের কিছু না পড়াটাই শ্রেয় বলে মনে করেন বিশেষজ্ঞরা।

পারফিউম বা বডি স্প্রে ব্যবহার করুন
ভালোবাসা দিবসে নিজের জন্য মানানসই কোনো পারফিউম বা বডি স্প্রে ব্যবহার করুন। এতে আপনার প্রিয় মানুষটির প্রতি আকর্ষণ কাজ করবে। তবে কড়া বা উৎকট প্রকৃতির ঘ্রাণ পরিহার করুন।

ফুল বা চকলেট উপহার দিন
প্রিয় মানুষটিকে ফুল বা চকলেট উপহার দিতে পারেন। ফুল এবং চকলেট সবাই পছন্দ করে। এক্ষেত্রে মাথায় রাখতে পারেন পছন্দের কোন ফুলটি দিলে সম্পর্কটি আরও মজবুত হবে।

একান্তে সময় কাটান
নিরিবিলি কোথাও গিয়ে একান্তে নিজের মনের না বলা কথাগুলো মন খুলে বলুন। ভালোবাসা দিবসে কোনো বাধা না রেখে বলে ফেলুন। জানিয়ে দিন কতটা ভালোবাসেন। বিশেষজ্ঞরা বলেন, কথা বলার সময়  চোখের দিকে হাতে হাত রেখে নরম সুরে কথা বললে প্রিয় মানুষটি আপনার ঐ কথাগুলি দীর্ঘদিন মনে রাখবে।

তাহলে শুভ কাটুক আপনার ভ্যালেন্টাইন ডে…!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

১৪০ কিমি গতিতে গাড়ি চালাচ্ছিল ৮ বছরের শিশু

রাউজানটাইমস ডেস্ক : রাতের অন্ধকারে মহাসড়কে ১৪০ কিলোমিটার গতিতে গাড়ি চালাচ্ছিল আট ...