সর্বশেষ খবর

সাদা পোশাকের ক্রিকেটেও বিধ্বংসী রোহিত

ক্রীড়া ডেস্ক :

বিশাখাপত্তনম টেস্টে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ১৭৬ রানের ইনিংস খেললেন রোহিত শর্মা। কেশভ মহারাজের বলে স্টাম্পড হলেন রোহিত। ২৩টি বাউন্ডারি ও ছয়টি ছক্কায় সাজানো ছিল তাঁর ইনিংস। ভারতের আরেক ওপেনার মায়াঙ্ক আগরওয়াল অপরাজিত রয়েছেন ১৭২ রানে।

ছয় বছর আগে টেস্টে অভিষেক হয়েছিল রোহিতের। এরপর সাদা জার্সিতে আর সেভাবে সুযোগ পাননি। যে কটা সুযোগ পেয়েছিলেন তাতে বারবার সমস্যায় পড়েছেন। রোহিতের ব্যাটিং পজিশন কী হবে তা নিয়েও বিস্তর চর্চা চলেছে। একটা সময় রোহিতকে মিডল অর্ডারেও খেলিয়ে দেখেছে টিম ম্যানেজমেন্ট। তা নিয়ে আলোচনাও চলেছে। সেই রোহিত দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সুযোগ পেলেন।

ওপেনার রাহুল ফর্মে ছিলেন না। টিম ম্যানেজমেন্ট তাই রোহিতকে ওপেনার হিসাবে বেছে নিয়েছিল। আর রোহিত সুযোগ পেয়েই বাজি মেরে গেলেন।

চেতেশ্বর পুজারা অফ ফর্মে। ঘরের মাঠে রান পেলেন না। বিরাট কোহলিও ফিরলেন মাত্র ২০ রান করে। পুজারাকে ফেরালেন ফিলান্ডার। বিরাট কট অ্যান্ড বোল্ড হলেন মুথুস্বামীর বলে। তবে ভারত বড় রানের পাহাড় গড়ার পথে। রোহিত ও মায়াঙ্কের বড় ইনিংসের সৌজন্যে ভারত তিন উইকেটে ৩৮৬।

টেস্টের প্রথম দিন ছিল বৃষ্টিবিঘ্নিত। ভারত কোনও উইকেট না হারিয়ে ২০২ রানে দিন শেষ করেছিল। দ্বিতীয় দিনে অবশ্য টিম ভারত চালকের আসনে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

টানা তৃতীয় বারের মতো মেসির হাতে ইউরোপিয়ান গোল্ডেন শু

স্পোর্টস ডেস্ক : ২০১৮-১৯ মৌসুমে ইউরোপের শীর্ষ পাঁচ লিগে সবচেয়ে বেশি গোল ...