সর্বশেষ খবর

নিউজিল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে সিরিজ জয় নিশ্চিত করলো বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক :

আগের ম্যাচে মাত্র এক রানের জন্য সেঞ্চুরি বঞ্চিত হয়েছিলেন, তবে এবার আর ভুল করলেন না মাহমুদুল হাসান জয়। তার অনন্য সেঞ্চুরি ও বোলারদের দাপটে নিউজিল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে সিরিজের তৃতীয় ওয়ানডেতে ৮ উইকেটের দাপুটে জয় পেলো বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। এরই সঙ্গে পাঁচ ম্যাচের প্রথম তিনটিতে জিতে সিরিজও নিশ্চিত করলো আকবর আলীর দল।

২২৪ রানের লক্ষ্যে খেলতে নেমে শুরুটা অবশ্য ভালো হয়নি বাংলাদেশের। দলীয় ১১ ও ব্যক্তিগত এক রানে বিদায় নেন ওপেনার অনিক সরকার শাতু। তবে দ্বিতীয় উইকেট জুটিতে আরেক ওপেনার তানজিদ হাসানকে নিয়ে ১০০ রানের পার্টনারশিপ গড়েন মাহমুদুল হাসান জয়। তানজিদ ৬৫ রানে আউট হলেও সেঞ্চুরি তুলে অপরাজিত থেকেই দলকে জেতান জয়।

তানজিদ ৬৪ বলে ৮টি চার ও একটি ছক্কায় ৬৫ করেন। আর জয় ৯৫ বলে ১৬টি চার ও একটি ছক্কায় ১০৩ করে মাঠ ছাড়েন। এছাড়া আরেক অপরাজিত ব্যাটসম্যান তৌহিদ হৃদয় ৫৯ বলে ৫১ রান করেন।

টসে হেরে এর আগে প্রথমে ব্যাট করতে নেমে ফার্গুস লেলম্যানের সেঞ্চুরি সত্ত্বেও বাংলাদেশি বোলারদের দাপটে ২২৩ রানের বেশি করতে পারেনি কিউই যুবারা। লেলম্যান ১৩৩ বলে ৭টি চার ও ৫টি ছক্কায় ১১৬ করে অপরাজিত থাকেন। তবে দলের অন্য ব্যাটসম্যানদের কেউই বলার মতো স্কোর করতে পারেননি।

টাইগার যুবা বোলারদের হয়ে তানজিম হাসান সাকিব, অভিষেক দাশ ও হাসান মুরাদ দুটি করে উইকেট ভাগ করে নেন।

সিরিজের শেষ দুই ম্যাচ অনুষ্ঠিত হবে আগামী ৯ ও ১৩ অক্টোবর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

টানা তৃতীয় বারের মতো মেসির হাতে ইউরোপিয়ান গোল্ডেন শু

স্পোর্টস ডেস্ক : ২০১৮-১৯ মৌসুমে ইউরোপের শীর্ষ পাঁচ লিগে সবচেয়ে বেশি গোল ...