সর্বশেষ খবর

ফারাজ করিমের আহবানে কাল সিআরবিতে মুক্তিযোদ্ধার কবর পরিষ্কার করবে সেন্ট্রাল বয়েজ

নেজাম উদ্দিন রানা, রাউজান :

উদীয়মান রাজনীতিবিদ ফারাজ করিম চৌধুরীর আহবানে সাড়া দিয়ে আগামীকাল ৯ অক্টোবর বুধবার সকাল ৯ ঘটিকায় নগরীর সিআরবি এলাকায়  ‍বীর মুক্তিযোদ্ধা শহীদ আবদুল হাসিমের কবর পরিষ্কার করবে সেন্ট্রাল বয়েজ অব রাউজানের বিশেষ টিম।

১৯৭১ সালের ১৯ শে এপ্রিল শহীদ হন আবদুল হাসিম। চট্টগ্রাম শহরের সি.আর.বি সাত রাস্তার মোড়ে তাকে দাফন করা হয়েছিল। দীর্ঘদিন ধরে তার কবরের আশপাশ ছেয়ে গেছে ময়লা-আবর্জনায়। এখানে যে একটি কবরে শায়িত আছে মুক্তিযোদ্ধা সেটিও যেন অজানা অনেকের।

৮ অক্টোবর সকালে নিজের ফেইসবুক ফেইজে কবরটির ছবিসহ একটি পোষ্ট দেন ফারাজ করিম চৌধুরী। সেখানে তিনি লেখেন,

পরিচয় করিয়ে দিচ্ছি এক শহীদ মুক্তিযোদ্ধার কবরের সাথে ! ময়লার ভাগাড়ে কবরে শুয়ে আছেন শহীদ আবদুল হাসিম। তিনি ১৯৭১ সালের ১৯ শে এপ্রিল শহীদ হন। চট্টগ্রামের সি আর বি সাত রাস্তার মোড়ে অবস্থিত এই কবরকে কেন্দ্র করে ময়লা আবর্জনা ফেলা হচ্ছে প্রতিনিয়ত।

গায়ে প্রচন্ড জ্বর নাহলে আজই জাতির এই শ্রেষ্ট সন্তানের কবর পরিষ্কার করতাম। কেউ কি আছেন যারা আজ না হয় কাল এই উদ্যোগ টি গ্রহন করবেন ?

তার এই পোষ্টটা ১৪ ঘন্টায় শতাধিক শেয়ার হলে তরুণ প্রজন্মের কাছে বিষয়টি নাড়া দেয়। পোষ্টটা দেখার পর ফারাজ করিম চৌধুরী প্রতিষ্টিত সাড়া জাগানো সংগঠন সেন্ট্রাল বয়েজ অব রা্উজান কবরটি পরিষ্কার করার কাজে এগিয়ে আসে। তাৎক্ষনিকভাবে সংগঠনের সিন্ধান্ত মোতাবেক বুধবার সকালে সংগঠনের একটি বিশেষ টিম নগরীর সিআরবি এলাকায় গিয়ে কবরসহ আশপাশ পরিষ্কার করবে বলে জানিয়েছেন সংগঠনের সভাপতি সাইদুল ইসলাম।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

চট্টগ্রামে মেট্রোরেল করার বিষয়ে সম্ভাব্যতা যাচাইয়ের নির্দেশ প্রধানমন্ত্রীর

নিউজ ডেস্ক : চট্টগ্রামে মেট্রোরেল করা যায় কি না তা যাচাইয়ের (সম্ভাব্যতা ...